Recent Posts

Seo Services

উন্মুক্ত করা হল নোকিয়া অ্যাম্বার আপডেট

উইন্ডোজ ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখ্য হল নোকিয়া। সকল মোবাইল কোম্পানির মধ্যে তারাই একমাত্র একটি অপারেটিং সিস্টেম নির্ভর ফোন তৈরি করে থাকে। কয়েক মাস আগে নোকিয়া তাদের লুমিয়া ৯২৫ এর পাশাপাশি তাদের সকল উইন্ডোজ ফোনের জন্য একটি আপডেট এর কথা ঘোষণা করে। আর আজ নোকিয়ার সেই কাঙ্ক্ষিত 'অ্যাম্বার' আপডেট রিলিজ করা হল।
nokia 3.jpg
নোকিয়ার লুমিয়া ব্যবহারকারীদের কাছে সবচেয়ে প্রতীক্ষিত সফটওয়্যার আপডেট হল এই 'অ্যাম্বার' আপডেটটি। এই আপডেট মাইক্রোসফট এর নিজস্ব আপডেট WP8 GDR2 এর উপর নির্মিত। তবে নোকিয়া তাদের নিজস্ব কিছু সুবিধাও এই আপডেটে অন্তর্ভুক্ত করেছে। নোকিয়ার এই অ্যাম্বার আপডেট যা যা সুবিধা যোগ করবে তা নিম্নে দেয়া হল-
nokia 1.jpg
অ্যাম্বার আপডেট সবচেয়ে বেশি উন্নত করবে সকল লুমিয়া ফোনের ক্যামেরার ছবির মান। নোকিয়ার ভাষ্যমতে ইমেজ প্রসেসিং, নয়েজ রিডাকশন, কালার রিপ্রডাকশন, এক্সপসার কন্ট্রোল, অটো ফোকাস, লো-লাইট পারফর্মেন্স সবকিছু উন্নত হবে এই নতুন আপডেটের মাধ্যমে। লুমিয়া ৯২০ আইএসও লিমিট সর্বোচ্চ ৮০০ থেকে ৩,২০০ তে উন্নত হবে। এই আপডেটের ফলে নোকিয়ার সকল ফোনের ক্যামেরা নোকিয়া লুমিয়া ১০২০ এর সমকক্ষে আসবে সফটওয়্যার এর দিক থেকে।
nokia 2.jpg
অ্যাম্বার আপডেট একইভাবে লুমিয়া ফোনগুলোতে যোগ করবে স্মার্ট ক্যামেরা অ্যাপটি যা কিনা প্রথম লুমিয়া ৯২৫ এ দেখান হয়। এই অ্যাপ একই সময়ে একাধিক ছবি তুলতে সাহায্য করে যার মধ্যে থেকে পরবর্তীতে সবচেয়ে ভাল ছবিটি বাছাই করা যায়। এছাড়া এই আপডেট নোকিয়া লুমিয়া ১০২০ তে প্রথম ব্যবহার করা প্রো ক্যামেরা অ্যাপও আনবে লুমিয়া ৯২০, ৯২৫ এবং ৯২৮ এ। ফলে ক্যামেরার উপর আরও দখল আনতে পারবে ব্যবহারকারী চাইলেই।
এছাড়া যোগ করা হবে, নোকিয়া গ্ল্যান্স স্ক্রিন। যার ফলে যখন স্ক্রিন অফ থাকবে তখন একটি ঘড়ি প্রদর্শন করবে ফোনটি। ব্যাটারিতে কম চার্জ থাকলে অথবা ফোন সাইলেন্টে থাকলে তাও দেখাবে এই সময় ফোন। অবশ্য এই সুবিধা নোকিয়া লুমিয়া ৫২০ এবং ৬২৫ পাবে না।
এই আপডেট ফোনটিতে কল আসলে ফোনটি উল্টিয়ে তা মিউট করতে দিবে, স্ক্রিনে দুবার স্পর্শ করে ফোনটির লক খুলতে দিবে। আর প্রদর্শন করবে ফোনে সবচেয়ে বেশি জায়গা কি নিচ্ছে যদি কেউ তার ফোন স্টোরেজ পরিস্কার করতে চায় তো।
নোকিয়ায় ম্যাপ অ্যাপ HERE ও এর মাধ্যমে উন্নত হবে। যার ফলে ম্যাপ আগের চেয়ে আরও দ্রুত লোড হবে ফোনে। এছাড়া কোন আপডেট আসলে ম্যাপে নতুন করে পুরো ম্যাপ ডাউনলোড এর বদলে খালি পরিবর্তিত অংশটি ডাউনলোড করবে ফোনটি।
এছাড়া নোকিয়া অ্যাম্বার আপডেট নোকিয়ার সকল ফোনে এফএম রেডিও যোগ করবে তবে লুমিয়া ৬২০ ছাড়া। ইন্সটল করা যাবে নোকিয়ার কিছু বিশেষ অ্যাপ, যেমন নোকিয়া ভিডিও ট্রিমার এবং নোকিয়া ভিডিও আপলোড। যা কিনা ভিডিও এডিট এবং তা আপলোড করতে সাহায্য করবে।
নকিয়ার এই আপডেটটি মডেল এবং দেশ হিসেবে একে একে সব ফোনের জন্য উন্মুক্ত করা হচ্ছে। প্রথমে লুমিয়া ৯২০ এবং ৮২০ আপডেটটি পাবে। নোকিয়া আশা করে সেপ্টেম্বর এর শেষ নাগাদ সকল ফোন আপডেট পেয়ে যাবে। কোন দেশে লুমিয়া ফোন আপডেট পেয়েছে কিনা তা দেখা যাবে এই সাইটথেকে।
কিভাবে করে আপডেট করা যায় তা নিম্নের ভিডিওতে বর্ণিত।
উন্মুক্ত করা হল নোকিয়া অ্যাম্বার আপডেট উন্মুক্ত করা হল নোকিয়া অ্যাম্বার আপডেট Reviewed by Bd market on রবিবার, আগস্ট ১৮, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.