Recent Posts

Seo Services

আপনার মোবাইলকেই ব্যবহার করুন ‘Wireless মডেম’ হিসেবে!!! খুব অল্প সময়ে

 সবাইকে অনেক অনেক শুভেচ্ছা । অনেকদিন পর আজ টিউন করছি।
কার্যপদ্ধতি:
 উল্লেখ্য আমি apple macbook pro তে এটা ব্যাবহার করেছি। উইন্ডোজ ব্যাবহার করি না, তাই এ ব্যাপারে মোটামুটি অজ্ঞ বলতে পারেন!
- প্রথমে Dock/ apple icon থেকে system preferences এ যান। তারপর bluetooth এ ক্লিক করুন।
-  উপরে বাম পাশে 'on' এ টিক চিহ্ন দেওয়ার পর set up new Device এ ক্লিক করুন।
- মোবাইলের bluetooth চালু করুন। তারপর দেখবেন আপনার কম্পিউটার স্ক্রিনে নীচের মতো করে আপনার মোবাইলের ব্লুটুথ শো করবে। শো করার পর continue তে ক্লিক করুন।
- continue তে ক্লিক করার পর দেখবেন নীচের মতো একটি নাম্বার দেখাবে। সেই নাম্বারটি আপনার মোবাইলে প্রেস করবেন। তারপর আবার “continue” তে ক্লিক করবেন।
- continue তে ক্লিক করার পর দেখবে কম্পিউটার স্ক্রিনে নীচের ছবিটির মতো দেখাবে। সেখানে phone vendor এ আপনার মোবাইলের ব্রান্ড সিলেক্ট করবেন। তারপর phone model এ কোন নেটওয়ার্ক ইউজ করবেন, সেটা দিবেন। নীচের ইমেজে দেখুন আমি phone vendor দিয়েছি nokia. আর phone model দিয়েছি GPRS(GSM/3G)। এরপর ইউজারনেম, পাসওয়ার্ড আপনার ইচ্ছামতো দিতে পারেন আবার না দিলেও চলে। অতঃপর সিমের apn নাম্বারটি দিবেন। আর CID দিবেন 1। সবশেষে continue তে ক্লিক করুন।
উল্লেখ্য কম্পিউটারের সাথে ব্লুটুথ কানেক্ট পর এগুলো অটোমেটিক সেট হয়ে যায়। যদি না হয় আপনি নিজেই সিলেক্ট করে দিতে পারেন।
- continue তে ক্লিক করার পর আপনাকে congratulation জানাবে। quit এ ক্লিক করে বের হয়ে আসুন।
- আবার system preferences এ যান। সেখান থেকে network এ ক্লিক করুন।
- অতঃপর আপনি যে নামে ডিভাইসটি সেভ করেছেন। সেটাতে ক্লিক করুন। কোন নাম না দিয়ে থাকলে Bluetooth DUN লেখা আসবে। সেটাতে ক্লিক করুন। আর connect লেখায় ক্লিক করুন আর মোবাইল থেকে accept করুন।  কানেক্ট হলে Bluetooth DUN লেখাটির পাশের বৃত্তটি সবুজ দেখাবে।
ব্যাস আপনার মোবাইলটি wireless মডেম হিসেবে কাজ করতে প্রস্তুত!
অনেকেই বলতে পারেন এত ঝামেলার দরকার কি, পিসি সুইট/সফটওয়্যার দিয়ে কাজ করলেই তো হয়!
....না, একটা বিশাল পার্থক্য আছে। সেটা হলো অন্য কোন সফটওয়্যার দিয়ে মোবাইলের মাধ্যমে কম্পিউটারে নেট চালালে আপনার ম্যাকে যে পরিমান চার্জ শেষ হবে, ব্লুটুথের মাধ্যমে নেট চালালে তার অর্ধেক চার্জ শেষ হবে।

আপনার মোবাইলকেই ব্যবহার করুন ‘Wireless মডেম’ হিসেবে!!! খুব অল্প সময়ে আপনার মোবাইলকেই ব্যবহার করুন ‘Wireless মডেম’ হিসেবে!!! খুব অল্প সময়ে Reviewed by Bd market on রবিবার, আগস্ট ১৮, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.