Recent Posts

Seo Services

মোবাইল ইন্টারনেটের মূল্য কমালো তিন অপারেটর, সময় নিয়েছে গ্রামীণফোন

গ্রামীণফোন বাদে দেশের অন্য তিন শীর্ষ মোবাইল ফোন অপারেটর তাদের ইন্টারনেট ব্যান্ডউইথের মূল্য কমিয়েছে। মূলত যারা কম পরিমানে ইন্টারনেট ব্যবহার করেন তাদের ক্ষেত্রে ২৫ শতাংশ হারে রবি, বাংলালিংক এবং এয়ারটেল এই মূল্য কমালো। জুলাইয়ের শুরু থেকেই নতুন মূল্য তালিকা কার্যকর হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ইতিমধ্যে এসংক্রান্ত প্রতিবেদন তারা নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে জমা দিয়েছেন। বিটিআরসি ঘুরে প্রতিবেদনটি এখন টেলিযোগাযোগ মন্ত্রনালয়ে রয়েছে।
কয়েকটি আইসিটি সংগঠনের সাম্প্রতিক আন্দোলনের প্রেক্ষিতে এই মূল্য কমানো হল বলে স্বীকার করেছেন কয়েকটি মোবাইল ফোন অপারেটরের শীর্ষ কর্মকর্তারা। তবে আনুষ্ঠানিকভাবে তাদের কেউ এ বিষয়ে কিছু বলতে অস্বীকার করেছেন।
এদিকে আন্দোলনকারীরা বলছেন, মোবাইল ইন্টারনেট মূল্য যেভাবে কমানোর ঘোষণা দেওয়া হয়েছে সেটি গ্রাহকের সঙ্গে ছলচাতুরি ছাড়া আর কিছুই নয়।
আগে সকল অপারেটরেরই ‘পি ওয়ান’ বা ‘পে অ্যাজ ইউ গো’ প্যাকেজের জন্যে গ্রাহক প্রতি কিলোবাইটের মূল্য দিতেন দুই পয়সা হারে। ২০০৪ সালে নির্ধারিত এই মূল্য ২০১৩ সাল পর্যন্ত কার্যকর থাকে। আন্দোলনের প্রেক্ষিতে এটি দেড় পয়সা নামিয়ে আনল রবি, বাংলালিংক এবং এয়ারটেল। একই সঙ্গে আগে তারা প্রতি মেগাবাইট সর্বোচ্চ ২০ টাকা পর্যন্ত বিক্রি করেছেন। এখন থেকে সেটি সর্বোচ্চ ১৫ টাকায় বিক্রি করবেন।
এর মধ্যে আবার এ সপ্তাহেই দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে রবি জানিয়েছে, ৫ মেগাবাইট ছয় টাকা, ২০ মেগাবাইট ২০ টাকা এবং ৪০ মেগাবাইট ৫০ টাকায় দিচ্ছেন তারা। মূলত তরুণ গ্রাহকদের কথা বিবেচনা করেই তারা এই সেবার বিস্তার ঘটাতে চান বলেও জানানো হয়।
তবে দেশের শীর্ষ অপারেটর গ্রামীণফোন আগে থেকে ১ জুলাই মোবাইল ইন্টারনেটর নতুন মূল্য তালিকা প্রকাশ করা হবে বলে জানালেও পরে তারা এ বিষয়ে আরো ১৫ দিনের সময় নেন। এ বিষয়টিকেও নেতিবাচকভাবে দেখছেন অন্য অপারেটরের কর্মকর্তারা। তারা বলেন, বিটিআরসি’র এটি মেনে নেওয়া মোটেই ঠিক হয়নি। এখন অন্যদের প্যাকেজ দেখে নতুন করে চমক দেখানোর সুযোগ পাবে অপারেটরটি।
এ বিষয়ে গ্রামীণফোন বলছে, গ্রাহক বান্ধব অপারেটর হিসেবে গ্রাহকদের জন্যে তারা সর্বোচ্চ সেবাই নিশ্চিত করবেন। সেরা প্যাকেজ নিয়ে আসতেই তাদের খানিকটা সময়ের প্রয়োজন হচ্ছে বলেও জানান তারা।
এদিকে বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান মোঃ গিয়াসউদ্দিন আহমেদ বলেন, মোবাইল ইন্টারনেট মূল্য কিছুটা কমেছে। এটি আরো কমানোর পক্ষপাতি তারা। কিভাবে সেদিকে অপারেটরদের নিয়ে যাওয়া যায় সেবিষয়ে বিটিআরসি কাজ করছে বলেও জানান তিনি।
আন্দোলনকারীদের নেতা জুলিয়াস চৌধুরী বলেন, তারা মূলত ভলিউম বেজড প্যাকেজগুলোর মূল্য কমানোর কথা বলেছিলেন। কিন্তু অপারেটররা চালাকি করে কেবল লো ভলিউমের কিছু প্যাকেজের মূল্য কমিয়েছে। এটি চাতুরি ছাড়া আর কিছুই নয়।
table
মোবাইল ইন্টারনেটের মূল্য কমালো তিন অপারেটর, সময় নিয়েছে গ্রামীণফোন মোবাইল ইন্টারনেটের মূল্য কমালো তিন অপারেটর, সময় নিয়েছে গ্রামীণফোন Reviewed by Bd market on বুধবার, জুলাই ২৪, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.