Recent Posts

Seo Services

!! সনি প্রস্তুত করছে ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট !! না দেখলে চরম ভাবে মিস করবেন @@@@@@

অকুলাস রিফট হল একটি ভার্চুয়াল হেড-মাউন্টেড ডিসপ্লে যার বর্তমানে উন্নয়নের কাজ চলছে। ডিভাইসটি প্রস্তুত করছে অকুলাস ভিআর নামের একটি প্রতিষ্ঠান। বর্তমানে এর ডেভেলপার কিটস বাজারজাত করার জন্য প্রস্তুত করা হচ্ছে। তবে যদিও ডিভাইসটি বর্তমানে উন্নয়নের পথে এবং এখন পর্যন্ত সম্পূর্ণও কার্যক্ষম নয় তবে ৩০০ ডলারের বিপরীতে এটিই সবচেয়ে উন্নতমানের ভার্চুয়াল রিয়ালিটি প্রদান করতে সক্ষম। আর প্লে-স্টেশন নির্মাতা সনি এই নতুন ডিভাইসের চাহিদা বুঝতে পেরে বর্তমানে তাদের প্লে-স্টেশন ৪ এর জন্য ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট প্রস্তুত করছে।
Oculus-Rift-1[1].jpg
তবে ব্যাপারটি সহজ নয়। যদিও অকুলাস রিফট তার ব্যবহারকারীকে কিছুটা ভার্চুয়াল রিয়ালিটি প্রদান করতে সক্ষম হয় কিন্তু এর প্রধান জনপ্রিয়তা পাওয়ার কারণ হল এর মূল্য এবং সহজ কনফিগারেশন। একটা সময় ছিল যখন কিনা সেগা তাদের জেনেসিস এর জন্য ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট প্রস্তুতের চেষ্টা করেছিল এবং তা প্রায় ২০ বছর আগের ঘটনা। নিন্টেন্ডো প্রস্তুত করেছিল ভার্চুয়াল বয় যা অধিক জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু এগুলো কোনটিই সত্যিকার ভার্চুয়াল রিয়ালিটি প্রদান করতে পারেনি। এ ক্ষেত্রে অকুলাস রিফট প্রমান করেছে যে প্রায় সক্ষম একটি ভার্চুয়াল রিয়ালিটি ডিভাইস গ্রাহক পর্যায়ে বাজারজাত করা সম্ভব। আর সনি তাদের প্লে-স্টেশন নিয়ে ব্যাপক সফলতার পর এখন তাই পরিকল্পনা করছে তাদের প্লে-স্টেশনের জন্য একটি ভার্চুয়াল হেডসেট প্রস্তুত করার।
216[1].jpg
ইউরোগেমার সোর্সেস এর মতে, সনি ২০১৪ সালে বাজারজাত করার লক্ষ্যে এই হেডসেট প্রস্তুত করছে এবং এটি অকুলাস রিফটের মতনই কাজ করবে। বর্তমানে হেডসেটটি পরীক্ষা করা হছে ড্রাইভক্লাবে যেখানে খেলোয়াড়রা একটি গাড়ির ভিতরের চারিদিকে তাকাতে পারবে। রিপোর্টটি বিশ্বাসযোগ্য হবার কারণও আছে, যেহেতু ড্রাইভক্লাবের প্রস্তুতকারক ইভল্যুশন স্টুডিওস ২০০৮ সাল থেকে থ্রিডি সফটওয়্যার নিয়ে কাজ করছে। হেডসেটটি এবছর গেমসকম এই উন্মুক্ত হবার কথা ছিল। তবে দুর্ভাগ্যবশত তা হয়নি।
sony-hmz-t3[1].jpg
আর যদি সনির এই হেডসেট কাজ নাও করে সনি তাদের প্লে-স্টেশনকে অকুলাস রিফটে চলার উপযোগী করে তুলতে পারবে। যার ফলে উভয় প্রতিষ্ঠানই লাভবান হবে। একই কাজ করতে পারে অ্যাপল, মাইক্রোসফট, গুগল এবং নিন্টেন্ডো প্ল্যাটফর্ম। তবে সনি যদি নিজের প্রস্তুতকৃত হেডসেট বের করতে পারে তবে তা হবে সনিরই লাভ। কারণ এর ফলে প্লে-স্টেশন ৪ অন্য ডিভাইসগুলোর চেয়ে এগিয়ে থাকবে।
সনি ইতোমধ্যে পিএস৪ এর সাথে গেম খেলার উপযোগী ডিজিটাল মিডিয়া রিসিভার পিএস ভাইটা এর ঘোষণা করে এক্সবক্স ওয়ানের চেয়ে এগিয়ে আছে। আর যদি সনি ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট ও প্রদান করতে পারে তবে তা গ্রাহকদের উল্লেখযোগ্য হারে আকর্ষণ করবে। বিশেষ করে যদি প্রশ্ন করা হয় 'আপনি কি এক্সবক্স ওয়ানের মাধ্যমে শুধু টিভিতে গেম খেলবেন নাকি পিএস৪ এর মাধ্যমে গেমের ভিতরের জগতে যাবেন?'এমন। গেমিং ইন্ডাস্ট্রিতে এর চেয়ে আকর্ষণীয় আর কিছু থাকবে না।
!! সনি প্রস্তুত করছে ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট !! না দেখলে চরম ভাবে মিস করবেন @@@@@@ !! সনি প্রস্তুত করছে ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট !! না দেখলে চরম ভাবে মিস করবেন @@@@@@ Reviewed by Bd market on বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.