Recent Posts

Seo Services

৯৯ ডলার দিয়ে আইফোন আসছে !! আজ অ্যাপল ইভেন্টঃ আসতে পারে স্বল্প মূল্যের আইফোন ৫সি'র ঘোষণা !!

অ্যাপলের নতুন ডিভাইস ঘোষণার ইভেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ বাংলাদেশ সময় রাত ১১ টায়। বিগত কয়েক মাস ধরে চলতে থাকা নানা গুজবের অবসান ঘটতে যাচ্ছে অ্যাপলের এই ইভেন্টের মাধ্যমে। কি ঘোষণা করা হবে আজকের এই ইভেন্টে? এছাড়া আজকে ছাড়াও আগামীকাল অ্যাপল চায়নায় একটি ইভেন্ট ঘোষণা করেছে। সেই ইভেন্টেই বা কি ঘোষণা করবে অ্যাপল? আসলেই কি সকল গুজবের অবসান হচ্ছে আজকে নাকি আরও কিছু বাকি রয়ে যাবে। আজকের ইভেন্টে অ্যাপল কি ঘোষণা করতে পারে এবং কি ঘোষণা করতে না পারে তা নিয়ে প্রিয় টেকের এই পোস্ট-
Apple event.PNG

আইফোন ৫এস এবং আইফোন ৫সি

বর্তমানে সবচেয়ে বেশি চলতে থাকা গুজব হল এটি। বিগত প্রায় কয়েক মাস ধরেই শোনা যাচ্ছে যে অ্যাপল এবার আইফোন ৬ বাজারে না এনে ঘোষণা করবে আইফোন ৫এস। ইন্টারনেটে পাওয়া গেছে নানা ছবি, কেসিং তথ্য প্রভৃতি। শোনা যাচ্ছে অ্যাপল তাদের নতুন এই ফোনে রাখবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সুবিধাও। আর বরাবরের মত অ্যাপলের এই নতুন ফোন হবে আগের তুলনায় প্রায় দ্বিগুণ শক্তিশালী।
iphone-5c-21_0[1].png
আইফোন ৫এসের পাশাপাশি এবার অ্যাপল ঘোষণা করতে পারে আইফোন ৫সি যা কিনা মূলত একটি স্বল্পমূল্যের আইফোন। আইফোন ৫সি এর কেসিং এর ছবি ইন্টারনেটে পাওয়া যাচ্ছে বিগত কয়েক মাস ধরে। মূল্য নিয়ে করা হয়েছে নানা আলোচনা। কেউ বলেছে এর মূল্য হবে ৯৯ ডলার অপরদিকে কেউ বলেছে এর মূল্য হবে ৩০০ ডলারের আসেপাশে। তবে যাই হোক না কেন অ্যাপল যে আইফোন ৫সি ঘোষণা করছে তা মোটামটি নিশ্চিত বলা যায়। প্লাস্টিকে গড়া এই ফোনের হার্ডওয়্যার কি হবে এটি নিয়েও আছে নানা প্রশ্ন। তবে অ্যাপলের অন্যান্য সকল ডিভাইসে যেখানে একটি কম মূল্যের সংস্করণ আছে সেখানে এটি শুধু সময়েরই ব্যাপার ছিল।

আইওএস ৭

redesign_ios7_lightdark2[1].png
গত জুন মাসে অ্যাপল প্রথম ঘোষণা করে তাদের নতুন আইওএস ৭ অপারেটিং সিস্টেম। সম্পূর্ণও নতুন ভাবে গড়ে তুলা এই অপারেটিং সিস্টেমের বেটা সংস্করণ ডেভেলপাররা পেয়ে চলছে গত জুন থেকেই। আজকে অ্যাপল এর কনজিউমার সংস্করণ ঘোষণা করবে রিলিজের তারিখ ঘোষণা করবে আশা করা যায়। এছাড়া নতুন আইফোনগুলোও এই সংস্করণেই যে বাজারে আসবে তা ধারনা করা যায়।

আইটিউনস রেডিও

Screen-Shot-2013-06-11-at-12.50.25-AM[1].png
আইটিউনসের নতুন সংস্করণের মাধ্যমে অ্যাপল তাদের গ্রাহকদের প্রদান করবে আইটিউনস রেডিও সুবিধা। আইওএস ৭, অ্যাপল টিভি প্রভৃতির মাধ্যমে এই সুবিধা উপভোগ করা যাবে। বিজ্ঞাপন সহ এই সুবিধাটি ফ্রি হলেও অ্যাপল বাৎসরিক ২৪.৯৯ ডলারের বিনিময়ে বিজ্ঞাপনমুক্ত সার্ভিসও প্রদান করবে এটির।

অ্যাপল টিভি আপডেট

step1-appletv-hero.png
বর্তমানে ডিজিটাল মিডিয়া রিসিভার ডিভাইস বাজারে রয়েছে ব্যাপক প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় এগিয়ে থাকতে অ্যাপল ঘোষণা করতে পারে অ্যাপল টিভি এর নতুন আপডেট যা কিনা আইটিউনস রেডিও সমর্থন করবে।

আইপড আপডেট

iPodNano7.101212.001[1].jpg
গত বছরই যেখানে নতুন আইপড ঘোষণা করা হয়েছে সুতরাং এ নিয়ে বেশি কিছু আশা করা যায় না। তবে ধারনা করা হচ্ছে অ্যাপল আইপডের জন্য কিছু আপডেট ঘোষণা করবে এবং নতুন রঙের আইপড ও উন্মুক্ত করবে।

যা ঘোষণা করবে না

apple-ipad-mini-pr[1].jpeg
যদিও অ্যাপল বর্তমানে আইপ্যাড প্রস্তুত করছে। আর এর প্রমান স্বরূপ আমরা ইতোমধ্যে নানা ছবিও দেখতে পেরেছি তবে আজ অ্যাপল আইপ্যাড এর নতুন সংস্করণ ঘোষণা করবে আশা করা যায় না। অ্যাপল অন্য কোন আলাদা ইভেন্টে এটি ঘোষণা করবে ধারনা করা যায়। একইসাথে অ্যাপলের ম্যাক ওএস এর নতুন সংস্করণের কনজিউমার সংস্করণ রিলিজ এবং নতুন ম্যাকবুক লাইনআপও ঘোষণা করা হতে পারে পরবর্তীতে। তবে যত যাই হোক আজকের অনুষ্ঠানে এসকল ডিভাইস ঘোষণা নিয়ে খুব আশা না করাই ভাল। এখন অ্যাপল আজ সত্যিকার অর্থে তার গ্রাহকদের জন্য কি ঘোষণা করে তা আর কয়েক ঘণ্টা পরেই বোঝা যাবে।
৯৯ ডলার দিয়ে আইফোন আসছে !! আজ অ্যাপল ইভেন্টঃ আসতে পারে স্বল্প মূল্যের আইফোন ৫সি'র ঘোষণা !! ৯৯ ডলার দিয়ে আইফোন আসছে !! আজ অ্যাপল ইভেন্টঃ আসতে পারে স্বল্প মূল্যের আইফোন ৫সি'র ঘোষণা !! Reviewed by Bd market on মঙ্গলবার, সেপ্টেম্বর ১০, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.