Recent Posts

Seo Services

!!! বর্ষসেরা পাঁচ ল্যাপটপ: তালিকার শীর্ষে সবার উপরে ম্যাকবুক প্রো !!! না দেখলেই মিস করবেন !!

২০১৩ সাল যেন প্রযুক্তি বিশ্বের স্বর্গীয় সময়। নিত্যনতুন আধুনিক সব প্রযুক্তি পণ্য নিয়ে এসেছে নামিদামী সব প্রযুক্তি প্রতিষ্ঠান। ল্যাপটপের ক্ষেত্রেও তাঁর ব্যতিক্রম হয়নি।২০১২-২০১৩ সালে একের পর এক এসেছে উচ্চ ক্ষমতাসম্পন্ন ও বিস্ময়কর সব সুবিধা সম্বলিত বিভিন্ন ল্যাপটপ। আর সেসবের মধ্যে থেকে এ বছরের সেরা কিছু ল্যাপটপ নিয়েই আজকের আলোচনা।

১. অ্যাপল ম্যাকবুক প্রো

ম্যাকবুক প্রো-কে বলা যায় অ্যাপলের সবচাইতে শক্তিশালী ল্যাপটপগুলোর মধ্যে একটি। এর বিশেষত্ব হল এতে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তির রেটিনা ডিসপ্লে যা ২৮৮০x১৮০০ পিক্সেলের ছবি প্রদর্শন করতে পারে। যেখানে সর্বাধুনিক উইন্ডোজ ল্যাপটপগুলোর স্ক্রিন রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল।
macbook-pro-with-bad-credit.jpg
এতে রয়েছে ২.৩ গিগাহার্জ গতির Intel Core i7-3610QM প্রসেসর,৮ গিগাবাইট ১৬০০ মেগাহার্টজ গতির DDR3 র‍্যাম, ২৫৬ গিগাবাইট SSD হার্ড ড্রাইভ, Intel HM77 চিপসেট, NVIDIA GeForce GT 650M/Intel HD 4000 গ্রাফিক্স কার্ড। OS X Lion 10.7.4 অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপটির ওজন মাত্র ৪.৬ পাউন্ড।
অত্যন্ত হাই কনফিগারেশনের ল্যাপটপ বলে এতে গেমিং কিংবা গ্রাফিক্সের কাজ করা যাবে বেশ স্বাচ্ছন্দ্যেই।অসাধারণ এ ল্যাপটপটির মূল্য ধরা হয়েছে ২১৯৯ মার্কিন ডলার।

২. অ্যাপল ম্যাকবুক এয়ার (১৩ ইঞ্চি)

আপনি যদি কোন ল্যাপটপেরই ব্যাটারি লাইফ নিয়ে সন্তুষ্ট হতে না পারেন তবে অ্যাপল ম্যাকবুক এয়ার নিঃসন্দেহে আপনাকে সেই সন্তুষ্টি এনে দিতে পারবে। কেননা এতে রয়েছে অসাধারণ ব্যাটারি লাইফ যা আপনার সারাদিনের চাহিদা মেটাতে পারবে।
apple macbook air.jpg
এতে রয়েছে ১৪৪০x৯৯০ পিক্সেল রেজুলেশনের ১৩.৩ ইঞ্চি স্ক্রিন, ১.৩ গিগাহার্জ গতির Intel Core i5-4250U প্রসেসর, ১৬০০ মেগাহার্টজ গতির ৪০৯৬ মেগাবাইট DDR3 র‍্যাম, ১২৮ গিগাবাইট SSD স্টোরেজ সিস্টেম, ১০২৪ মেগাবাইটের Intel HD 5000 গ্রাফিক্স কার্ড। OS X Mountain Lion 10.8.4 অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপটিতে আরও রয়েছে ওয়াইফাই ও ব্লুটুথ সুবিধা। এর মূল্য ধরা হয়েছে ১০৯৯ মার্কিন ডলার।

৩. সনি ভায়ো প্রো ১১

সনি ভায়ো প্রো ১১ । উচ্চ ক্ষমতা ও অধিক ব্যাটারি লাইফের অধিকারী এই ল্যাপটপটির অনন্য বিশেষত্ব হচ্ছে এটির অসাধারণ ওজন স্বল্পতা। ল্যাপটপটির ওজন ২ পাউন্ডেরও কম!
Sony-Vaio-Pro-11-5-of-11.jpg
এতে রয়েছে ১৯২০x১০৮০ পিক্সেল রেজুলেশনের ১১.৬ ইঞ্চি টাচ স্ক্রিন, ১.৬ গিগাহার্জ গতির Intel Core i5-4200U প্রসেসর, ৪ গিগাবাইট ১৬০০ মেগাহার্টজ গতির DDR3 SD র‍্যাম, ১২৮ গিগাবাইট SSD স্টোরেজ সিস্টেম, ১৭৪৮ মেগাবাইট(শেয়ারড)Intel HD 4400 গ্রাফিক্স কার্ড। উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপটিতে আরও রয়েছে ওয়াইফাই ও ব্লুটুথ সুবিধা সহ নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সুবিধা। মাল্টিটাচ ক্লিকপ্যাড সুবিধা সম্বলিত এই ল্যাপটপটির মূল্য ধরা হয়েছে ১১৪৯ মার্কিন ডলার।

৪. লেনোভো আইডিয়াপ্যাড ওয়াই৫০০

আপনি যদি গেম খেলার জন্যে ল্যাপটপ কিনতে চান তবে লেনোভো আইডিয়াপ্যাড ওয়াই৫০০ (Lenovo IdeaPad Y500) হতে পারে আপনার নির্ভরযোগ্য সঙ্গী। মূলত গেম খেলার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এটি। অর্থাৎ এটি পুরোপুরি একটি গেমিং ল্যাপটপ। দেখতে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে এর কীবোর্ডের পেছনে রয়েছে মৃদু আলোর ব্যবস্থা।
lenovo ideapad y500.jpg
এতে রয়েছে ২.৪ গিগাহার্জ গতির Intel Core i7-3630QM প্রসেসর, ১৬ গিগাবাইট ১৬০০ মেগাহার্টজ গতির DDR3 র‍্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ ও ১৬ গিগাবাইট SSD স্টোরেজ সিস্টেম, Intel HM77 চিপসেট, (2x) NVIDIA GeForce GT 650M গ্রাফিক্স কার্ড। উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপটির ওজন ৬.৪পাউন্ড। তবে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমে চালিত হলেও এতে কোন টাচস্ক্রিন নেই।
অসাধারণ এ ল্যাপটপটির মূল্য ধরা হয়েছে ১৫৯৫ মার্কিন ডলার।

৫. লেনোভো আইডিয়াপ্যাড ইয়োগা ১১এস

ট্যাবলেট বা ল্যাপটপ দুটোই কেনা জরুরি হয়ে পড়েছে? অথচ কোনটা কিনবেন বুঝতে পারছেন না? তাহলে আর দুশ্চিন্তা না করে নিয়ে নিতে পারেন লেনোভো আইডিয়াপ্যাড ইয়োগা ১১এস। কেননা এটি একই সাথে ট্যাবলেট ও ল্যাপটপের এক বিশেষ সমন্বয়। অর্থাৎ এটি একটি হাইব্রিড ল্যাপটপ।
lenovo-laptop-ideapad-yoga-11s-orange-tent-mode-3.jpg
এতে রয়েছে ১৩৬৬x৭৬৮ পিক্সেল রেজুলেশনের ১১.৬ ইঞ্চি টাচ স্ক্রিন, ১.৫ গিগাহার্জ গতির Intel Core i5-3339Y ডুয়েল কোর প্রসেসর, ৮১৯২ মেগাবাইট ১৬০০ মেগাহার্টজ গতির DDR3 SD র‍্যাম, ২৫৬ গিগাবাইট SSD স্টোরেজ সিস্টেম, ৩২ মেগাবাইট Intel HD 4000 গ্রাফিক্স কার্ড। ৬৪ বিট উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম চালিত এই ল্যাপটপটিতে আরও রয়েছে ওয়াইফাই ও ব্লুটুথ সুবিধা। তবে এতে কোন অপ্টিক্যাল ড্রাইভ নেই। হাইব্রিড সুবিধা সম্বলিত এই ল্যাপটপটির মূল্য ধরা হয়েছে ৯৯৯ মার্কিন ডলার।
!!! বর্ষসেরা পাঁচ ল্যাপটপ: তালিকার শীর্ষে সবার উপরে ম্যাকবুক প্রো !!! না দেখলেই মিস করবেন !! !!! বর্ষসেরা পাঁচ ল্যাপটপ: তালিকার শীর্ষে সবার উপরে  ম্যাকবুক প্রো !!! না দেখলেই মিস করবেন !! Reviewed by Bd market on শনিবার, আগস্ট ৩১, ২০১৩ Rating: 5

কোন মন্তব্য নেই:

Music

ads 728x90 B
Blogger দ্বারা পরিচালিত.